টেনিসকে বিদায় জানালেন মারিয়া

স্পোর্টস ডেস্ক : আর টেনিস কোর্টে দেখা যাবে না ‘গ্ল্যামার গার্ল’ মারিয়া শারাপোভাকে। পেশাদার টেনিস থেকে অবসর নিয়ে ফেললেন এই রুশ তারকা। নির্বাসন কাটিয়ে ফেরার পরে নিজের সেরা ফর্মের ধারে কাছে ছিলেন না। তাই হয়তো হাত থেকে র‍্যাকেট নামিয়ে রাখলেন এই রুশ টেনিস সুন্দরী। ৩২ বছর বয়সে অবসর ঘোষণা করলেন পাঁচ গ্র্যান্ডস্লাম জয়ী টেনিস তারকা।

‘ভোগ’ ও ‘ভ্যানিটি ফেয়ার’–দুটি ফ্যাশন ম্যাগাজিনে কলম ধরেছিলেন টেনিস তারকা। সেই প্রবন্ধেই অবসরের কথা ঘোষণা করেছেন শারাপোভা। ফরাসী ওপেন থেকে অস্ট্রেলীয় ওপেন- একাধিক সেরা টুর্নামেন্টে শিরোপা জিতেছেন শারাপোভা। কিন্তু চূড়ান্ত ফর্মে থাকার সময়ে ২০১৬ সালে ডোপ নেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন ১৫ মাস নির্বাসনে পাঠায় শারাপোভাকে। ফিরে এসে আর তেমন দাপট দেখাতে পারেননি। আপাতত তার র‍্যাঙ্ক ৩৭৩।

খেলার বাইরেও একটা অন্য জগৎ ছিল শারাপোভার। মডেল হিসেবে আন্তর্জাতিক স্তরে সাড়া ফেলে দিয়েছিলেন এই টেনিস তারকা। শুধুমাত্র ফ্যাশন র‍্যাম্পে হাঁটা নয়। নগ্ন ফোটোশুটেও উষ্ণতা ছড়িয়েছেন রুশ সুন্দরী। তবে ওই প্রবন্ধে শারাপোভা লিখেছেন, টেনিস কোর্ট ছেড়ে এবার অন্য এক মাইলস্টোনের দিকে ছুটবেন। কিন্তু সেটা কী খোলসা করেননি শারাপোভা।

সূত্র : দ্য নিউ ইয়র্ক টাইমস।

বাংলাদেশ বুলেটিন/এমআর