দেশে রাজনৈতিক গভীর সংকট চলছে: ফখরুল

অনলাইন ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সময়ে দেশে রাজনৈতিক গভীর সংকট চলছে। এই সংকট থেকে উত্তরণের জন্য জনগণের আন্দোলনের বিকল্প নেই।

শনিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির কেন্দ্রীয় কাউন্সিল উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বর্তমান সময়ে দেশে রাজনৈতিক সংকট চলছে। দেশে যে রাজনৈতিক গভীর সংকট চলছে, সেই সংকট সমাধানের জন্য জনগণের অভ্যুত্থান বা জনগণের আন্দোলন ছাড়া কখনোই সম্ভব নয়।’

বিএনপির মহাসচিব বলেন, জাসদ সৃষ্টি হয়েছিল স্বাধীনতার মূল চেতনাকে গড়ে তোলার জন্য। সেই লড়াইয়ে জাসদ এখনও চালিয়ে যাচ্ছে। কিন্তু দুর্ভাগ্য আমাদের ঠিক একই কথা স্বাধীনতার ৪৯ বছর পর এসেও বলতে হচ্ছে যে আমরা গণতন্ত্রকে ফিরে পেতে চাই।

তিনি আরো বলেন, আমরা অত্যন্ত আশা নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছিলাম। নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের সংগ্রাম জয় করতে চেয়েছিলাম কিন্তু আমরা পারিনি। কিন্তু আমাদের পারতে হবে, আমাদের আরও বৃহত্তর ঐক্য তৈরি করতে হবে। শুধু ঐক্যফ্রন্ট এবং অন্যান্য কোনো জোট নয় দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ করে আমাদের লড়াই করতে হবে সংগ্রাম করতে হবে এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

এ সময় জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট এর শীর্ষ নেতা ড. কামাল হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

বাংলাদেশ বুলেটিন/এমআর