ভুয়া প্রশ্নফাঁস চক্রের ৪ সদস্য আটক

অনলাইন ডেস্ক: রাজধানীর পল্লবী ও সাভারের আশুলিয়ায় পৃথক দু’টি এলাকা থেকে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৪ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

এ সময় তল্লাশী চালিয়ে এদের কাছ থেকে এসএসসি পরীক্ষার ভুয়া ৫ সেট প্রশ্নপত্র ও ৫টি মোবাইল ফোন সেট জব্দ করে র‌্যাব।

র‌্যাবের হাতে আটকরা হলেন- বরগুনার সামিউল আজমাইন (১৮), নীলফামারীর মো. আল আলিফ হোসাইন ওরফে আলিফ (১৮), সাতক্ষীরার জামিল আল মামুন ওরফে তন্ময় (১৮) ও ঢাকা মনিরুল ইসলাম পাপ্পু (২০)।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার রাতে রাজধানীর পল্লবী ও সাভারের আশুলিয়া পৃথক দু’টি থানা এলাকায় গোপনে অভিযান চালিয়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় তাদেরকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা চলতি এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, তারা চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে পরীক্ষার্থীদের বিভ্রান্ত করে আসছিলো। সে সব ভুয়া প্রশ্ন সরবরাহের বিনিময়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় চক্রটি।

তিনি বলেন, আটক ৪ জন বিভিন্ন কলেজে উচ্চ মাধ্যমিক ও সম্মানে অধ্যয়নরত। তারা আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল। এ সংঘবদ্ধ প্রতারক চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ বুলেটিন/এস কে