শেখ হাসিনা সভাপতি, ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক

অনলাইন ডেস্ক:  আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুননির্বাচিত হয়েছে। এর ফলে শেখ হাসিনা টানা নবমবারের মতো সভাপতি নির্বাচিত হলেন। আর দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হলেন ওবায়দুল কাদের।

আজ শনিবার দলের ২১ তম জাতীয় সম্মেলনের মাধ্যমে তারা নির্বাচিত হন।এর আগে আজ শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে শুরু হয়।

উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মেনেই সংগঠনকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে। সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে দলের নেতাকর্মী ও উপস্থিত কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দীর্ঘ পথ পরিক্রমায় মানুষের আস্থা অর্জন করেছি। সবাইকে মনে রাখতে হবে মানুষ যেন স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করে।

শনিবার আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন জাহাঙ্গীর কবির নানক। সমর্থন করেন আবদুর রহমান। পরে কাউন্সিলরদের কণ্ঠভোটে তা পাস হয়।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় দলের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন তাকে নির্বাচিত ঘোষণা করেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশন শুরু হয়। সারা দেশ থেকে আসা দলের সাত হাজার ৭৩৭ কাউন্সিলর এ অধিবেশনে উপস্থিত রয়েছেন। অধিবেশনে কাউন্সিলররা নতুন নেতৃত্ব নিয়ে কথা বলার সুযোগ পান।

সারা দেশ থেকে আসা দলের সাত হাজার ৭৩৭ কাউন্সিলর এ অধিবেশনে যোগ দেন।গতকাল শুক্রবার (২০ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করা হয়। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন এবং উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর উদ্বোধনী অধিবেশনে সভাপতির বক্তব্য রাখেন তিনি। এছাড়া সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন করেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ বুলেটিন/এসকে