ঢাবি বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে আগামী ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব শিক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত রাখার ঘোষণা দেওয়া হয়েছে। আজ সোমবার সকালে ঢাবির সিনেট ভবনে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি জানান, এই সময়ের মধ্যে অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলোও স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নতুন তারিখ ঘোষণা করে পরীক্ষা নেওয়া হবে। তবে হলগুলো খোলা থাকবে।

উপাচার্য আরও বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের কারণে আমাদের শিক্ষক, শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের আতঙ্ক রয়েছে। এই আতঙ্কের মাঝেই আমরা কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা আগামী ২৮ মার্চ পর্যন্ত সাময়িক স্থগিত করা হলো। আগামী গ্রীষ্মকালীন ছুটির সঙ্গে সমন্বয় করে এই সময়টা পুষিয়ে নেওয়া হবে। শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম যাতে হুমকির মুখে না পড়ে সেই লক্ষ্যে শিক্ষা ক্যালেন্ডার পুনর্বিন্যাস করা হবে।’

সভায় ঢাবির সব বিভাগের চেয়ারপারসন, হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, মেডিকেল অফিসাররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বুলেটিন/এমআর