প্রাথমিকে ১৭ মার্চের সব অনুষ্ঠান স্থগিত

অনলাইন ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ১৭ মার্চের সব কর্মসূচি বাতিল করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। করোনা ভাইরাসের কারণে সতর্কতামূলক ব্যবস্থা নিতে সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৭ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোর সব কর্মসূচি বাতিল করা হয়।

আজ সোমবার (১৬ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রণালয়ের নির্দেশে প্রাথমিক শিক্ষা অধিদফতর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নানান কর্মসূচি পালনের নির্দেশনা দেয়।

নির্দেশনা অনুযায়ী সরকারি স্কুলে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো, সমাবেশ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি পাঠ, কেক কাটা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে আলোচনা এবং বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

প্রতিমন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাসের ঝুঁকি মোকাবিলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৭ মার্চের সব কর্মসূচি বাতিল করা হয়েছে।’

সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, ‘বঙ্গবন্ধু সারাজীবন চেয়েছেন মানুষের কল্যাণ। কোনও মানুষ যাতে কষ্ট না পায় তাই চেয়েছেন তিনি। তাই করোনা ভাইরাসে আক্রান্ত না হয়ে শিশুরা যাতে নিরাপদ থাকতে পারে, সেজন্যই সব কর্মসূচি বাদ দেওয়া হয়েছে।’

বাংলাদেশ বুলেটিন/এমআর