ফরিদপুরে করোনায় আক্রান্ত আরও ৩৫ জন

বুলেটিন প্রতিবেদক : ফরিদপুরে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, স্বামী-স্ত্রীসহ ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (২০ মে) বিকেলে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৯৭ জন।

এদিকে গত সোমবার (১৮ মে) আলফাডাঙ্গা পৌর এলাকায় অজ্ঞাত এক ব্যক্তির (৩৭) মৃত্যু হয়েছে। তার শরীরের নমুনা পরীক্ষা করে জানা গেছে তিনি করোনাভাইরাসজনিত রোগে আক্রান্ত ছিলেন।

ফরিদপুরে নতুন করে যে ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক (৪০), ভাঙ্গায় স্বামী (২৮) ও স্ত্রী (২২), ভাঙ্গায় পাঁচ মাস বয়সী এক শিশু ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী স্বাস্থ্যকর্মী (৩২) রয়েছেন।

আক্রান্তের মধ্যে পাঁচ মাসের শিশু থেকে শুরু করে ৬৫ বছরের বৃদ্ধও রয়েছেন। এর মধ্যে ২০ বছর বয়সী রয়েছে ছয়জন। ২১ থেকে ৪০ বছর বয়সী রয়েছে ১৮ জন। ৪১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন নয় জন এবং ৬১ বছরের ঊর্ধ্বে রয়েছেন দুইজন।

নতুন আক্রান্তের মধ্যে আলফাডাঙ্গায় ১২ জন, নগরকান্দায় ছয়জন, বোয়ালমারীতে পাঁচজন, ভাঙ্গায় তিনজন এবং ফরিদপুর শহরসহ সদরে নয়জন।

ফরিদপুরে মোট শনাক্ত ৯৭ জনের মধ্যে বোয়ালমারীতে ২৬, নগরকান্দায় ১৯, ফরিদপুর সদরে, আলফাডাঙ্গায় ১৭, ভাঙ্গায় ৬, সদরপুরে ৪, চরভদ্রাসনে ৩, মধুখালীতে ২ এবং সালথায় ১ জন।

ফরিদপুরে করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৯ মে) ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফরিদপুরের ১২০ এবং গোপালগঞ্জের ৬৮ জন রয়েছে। মোট পজিটিভ হয়েছে ৪৪ জনের। এর মধ্যে ফরিদপুরে তিনজন পুরানা রোগী রয়েছে। অপরদিকে গোপালগঞ্জে শনাক্ত হয়েছে ৩ জনের এবং রাজবাড়ীর ২ জনের।

ফরিদপুরের আলফাডাঙ্গায় গত সোমবার (১৮ মে) সকাল ৮টার দিকে উপজেলার পৌর সদর বাজারের চৌরাস্তায় ভূমি অফিস সংলগ্ন এলাকা থেকে অজ্ঞাত (৩৭) এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। মৃত ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষা করায়। পরীক্ষায় তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার ফরিদপুর ল্যব থেকে যে ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ওই মৃত ব্যক্তিও রয়েছেন।

ওই মৃত ব্যক্তিসহ এ পর্যন্ত ফরিদপুরে করোনাভাইরাসজনিত রোগে আক্রান্ত হয়ে মোট দুইজনের মৃত্যু হলো। অপরজন হলেন, বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাসিন্দা এক মুক্তিযোদ্ধা (৮০)। মঙ্গলবার দুপুর ১২টার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান। বিকেলে রাষ্ট্রীয় মার্যাদায় তার দাফন সম্পন্ন করা হয়।

ফরিদপুরের পুলিশ সুপার মো: আলীমুজ্জামান বিপিএম বলেন, ফরিদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে।আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে।

এমআইপি/প্রিন্স