ফেরি চালু হতেই ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়

বুলেটিন প্রতিবেদক : দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পুনরায় চালু হ‌য়ে‌ছে ফেরি চলাচল। বৃহস্প‌তিবার দিবাগত রাত ১১টার দি‌কে এ রুটে ফে‌রি চলাচল শুরু হয়। এদিকে রাত থে‌কেই হাজার হাজার যাত্রী ও পণ্যবা‌হী ট্রাক নদী পার হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘরমু‌খো যাত্রীদের উপচেপড়া ভিড় আরও বাড়‌ছে।

‌বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, কর্তৃপ‌ক্ষের নি‌র্দে‌শে রাত থে‌কে এরুটে ফে‌রি চলাচল শুরু হ‌য়ে‌ছে। বর্তমানে এ রু‌টে ১৪টি ফে‌রি চলাচল কর‌ছে।

এদিকে, পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে যারা গ্রামের বাড়িতে যেতে চান তারা নিজস্ব পরিবহন ব্যবস্থায় বাড়ি ফিরতে পারবেন। সেক্ষেত্রে তাদের কোনো বাধার সম্মুখীন হতে হবে না। বৃহস্পতিবার সরকারের উচ্চমহল থেকে পুলিশকে এ ধরনের একটি মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে।

ফেরি চালু হতেই ঘরমুখো যাত্রীদের উপচেপড়া ভিড়

নির্দেশনায় বলা হয়েছে, ছুটিতে জরুরি কাজের জন্য কেউ যদি গ্রামের বাড়ি ফিরতে চায় তাহলে পুলিশ যেন তাদের অনুমতি দেয়। তাদের যেন খুব বেশি হয়রানি বা প্রশ্নোত্তরের শিকার না হতে হয়। তবে গণপরিবহন চলবে না।

উল্লেখ্য, ছুটির কারণে অনেকেই গ্রামের বাড়ি ফিরছিলেন। তবে তাদের ঢাকা ছাড়তে নানা পুলিশি বাধার সম্মুখীন হতে হয়েছে। ফেরি চলাচল বন্ধ করায় মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে অনেককে।

এমআইপি/প্রিন্স