বরগুনায় জমি সংক্রান্ত বিরোধ কুপিয়ে জখম

বরগুনা প্রতিনিধি: বরগুনা সদর উপজেলার তুলাতলা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মো. আলম পহলান(৫০) নামের এক ব্যাক্তিকে চল(মাছ শিকারের হাতিয়ার) দিয়ে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। সোমবার (৯ মার্চ) সকালে উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের ইটবাড়িয়া তুলাতলা এলাকায় এ ঘটনা ঘটে।

আহত আলম পহলানকে গুরুতর আহতাবস্থায় তাকে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয় পরিবর্তিতে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এঘটনায় আহত আলম পহলানের ভাই আ.সালাম বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৫ জনকে আসামী করে বরগুনা সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বাদী সালাম বলেন, দীর্ঘদিন ধরে আমাদের প্রতিবেশীদের সাথে জমি নিয়ে বিরোধ চলছিলো। ঘটনার দিন আমার ভাই সেখানে মাটি কাটতে গেলে প্রতিপক্ষ শহিদের নেতৃত্বে বশির, সবুজ, নাসির, মাহতাব উদ্দিন, নিজাম, সেলিম, সগারসহ ১২-১৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী আমাদের উপর হামলা করে। আমার ভাইকে মাছ ধরা চল দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এসময় তার আত্মচিৎকারে স্থানীয়রা ছুটে এলে আমাদের সবাইকে খুনের হুমকি দিয়ে পালিয়ে যায়। এরপর স্বজন ও স্থানীয়রা আমার ভাইকে হাসপাতালে নিয়ে আসে এসময় কর্তব্যরত চিকিৎসক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বরিশাল উন্নত চিকিৎসার জন্য রেফার করেন।

বরগুনা জেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. কায়েসুজ্জামান বলেন, রোগীর শরীরে ধারালো কিছুর আঘাত ও প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপালে প্রেরণ করি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবির মোহাম্মাদ হোসেন বলেন, এঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি আমলে নিয়ে পুলিশ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।