সিরাজগঞ্জে কলেজের গেট ধসে চারজন নিহত

অনলাইন ডেস্ক : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় একটি কলেজের নির্মাণাধীন গেটের ছাদ ধসে চারজন নিহত ও আহত হয়েছেন অন্তত পাঁচজন। মঙ্গলবার বিকালে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে তিনজন হলেন উপজেলার তালম ইউনিয়নের গাবরগাড়ি গ্রামের জাহিরুলের ছেলে তোজাম্মেল হক (৫৬), তালম নিশ্চিন্তপুর গ্রামের শাহাদৎ হোসেনের ছেলে আসিফ (১৬) ও বারুহাঁস ইউনিয়নের বস্তুল গ্রামের সুলতানের ছেলে রাশিদুল (২৭), আরেকজন আনুমানিক ৫০ বছর বয়সী গরু ব্যবসায়ী বলে জানা গেলেও তার নাম জানা যায়নি।

আহতদের মধ্যে রয়েছেন তালম গ্রামের শাহিনুরের ছেলে বাবু (২২) ও লাউসন গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে শফিকুল ইসলাম (৩২)। বাকিদের নাম জানা যায়নি।

আহতদের বগুড়া শহীদ জিয়াউর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীর উদ্ধৃতি দিয়ে ফায়ার সার্ভিস কর্মকর্তা আব্দুলাহ আল মাহমুদ জানান, গুল্টা হাটে হাটবার থাকায় ক্যাপ্টেন মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেটের ছাদের নিচে গরু-ছাগল বিক্রির ক্রেতা-বিক্রেতারা বসেছিল। এ সময় আচমকা গেটের ছাদটির ওপরের অংশ তাদের মাথার ওপর ভেঙে পড়লে ঘটনাস্থলেই ওই চারজনের মৃত্যু। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে তাড়াশ ইউএনও ইফফাত জাহান বলেন, এ পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পেয়েছি। তবে একজনের পরিচয় পাওয়া যায়নি। নিহতদের মরদেহ স্বজনরা নিয়ে গেছেন। তদন্ত কমিটি গঠন করে এ ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করা হবে।

বাংলাদেশ বুলেটিন/এমআর