<
  ঢাকা    রোববার ১৯ মে ২০২৪
রোববার ১৯ মে ২০২৪
টঙ্গী সরকারি হাসপাতালে পানি সংকট
টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৫ মে, ২০২৪, ৭:১৫ পিএম | অনলাইন সংস্করণ
গাজীপুরের টঙ্গীতে অবস্থিত ২৫০ সয্যা বিশিষ্ট শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনালের হাসপাতালে তিন দিন যাবৎ চলছে তীব্র পানির সংকট। এতে দুর্ভোগে পড়েছেন হাসপাতালে ভর্তি হওয়া রোগী ও সেখানের কর্মকর্তা কর্মচারীরা।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, হাসপাতালটির একমাত্র পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ার কারণেই এ সমস্যা। শুধু রোগীরাই যে পানির অভাবে আছে, তা নয়। হাসপাতালের চিকিৎসক, কর্মচারী ও আবাসিক কর্মকর্তারাও পানি সংকটে ভুগছেন। দুই একদিনের মধ্যেই এ সমস্যার সমাধান করা হবে বলে আশা তাদের।

রোববার হাসপাতালের ওয়ার্ডগুলো ভেতরে গিয়ে দেখা যায়, পুরুষ ও নারী ওয়ার্ড এবং কেবিনের ট্যাপ থেকে পানি পড়ছে না। কয়েকজন রোগী জানান, হাসপাতালে পানি না থাকায় তারা বাইরে থেকে পানি আনেন। যাদের অর্থনৈতিক অবস্থা একটু ভালো, তারা পানি কিনে আনেন। প্রাকৃতিক কাজে টয়লেটে যেতে পারেন না পানির অভাবে। শৌচাগারে উৎকট গন্ধ। এমন অবস্থায় চিকিৎসা না নিয়েই বাড়ি ফিরে যাচ্ছেন রোগীরা।

হাসপাতালে ভর্তি জামাল হোসেন বলেন, গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। যেদিন ভর্তি হয়েছেন সেদিন রাত থেকে পানি পাননি। বাথরুমে দুর্গন্ধ ছড়াচ্ছে। পানির জন্য খুব সমস্যা হচ্ছে তার। বাথরুম করাও সমস্যা হচ্ছে। মেডিকেলের বাহির থেকে পানি টেনে এনে বাথরুম ও গোছল করতে হচ্ছে।

সামিয়া নামে আরেক রোগী বলেন, আমি গত ১৫ দিন আগে ভর্তি হয়েছি। শনিবার আমার অপারেশন হয়েছে। তিনদিন ধরে পানি নাই। এত বড় একটা হাসপাতাল এখানে যদি হুটহাট করে পানি চলে যায় তাহলে এত এত রুগীর অবস্থা কি হবে ভাবতে পারছেন। বাহির থেকে খাবার পানি এনে খেতে হচ্ছে। এতগুলো রুগী তাদের ওয়াসরুমে যেতে হয়। খুবই খারাপ অবস্থা আমাদের। কবে পানি আসবে কেউ বলতে পারছেনা।

লেবার ইনচার্জ সুমন বলেন, আমরা হাসপাতালে আসছি পানির পাম্পটি উঠানোর জন্য। পাম্পটি উঠানোর কাজ চলছে। উঠানোর পর বুঝা যাবে কি হয়েছে। তবে মনে হচ্ছে পানির লেয়ার নিচে চলে গেছে অথবা মোটর নষ্ট হয়ে গেছে।
হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নাসিমা আক্তার বলেন, পানির পাম্প নষ্ট হয়ে গেছে। আমরা রুগীদের জন্য পানির ব্যবস্থা করে দিচ্ছি। তবে পানির অভাবে তাদের সমস্যা হচ্ছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আফজালুর রহমান বলেন, পানির পাম্পটি নষ্ট হয়ে যাওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা আসছেন পাম্পটি মেরামতের জন্য। আশা করছি দ্রুত সমস্যা সমাধান হয়ে যাবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সোস্যাল নেটওয়ার্ক

  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : thebdbulletin@gmail.com
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত