🗓️ শুক্রবার ৯ ডিসেম্বর ২০২২ ২৪ অগ্রহায়ণ ১৪২৯
   

মোংলা বন্দর
বিদেশি জাহাজ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৬:১৯ পিএম | অনলাইন সংস্করণ

বাগেরহাটের মোংলা বন্দরে অবস্থানরত লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি অ্যাস এলিনিয়া থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোরে মোংলা উপজেলার পশুর নদীর কানাইনগর এলাকায় অভিযান চালিয়ে চারটি সিলিন্ডার ও দুই সিলিন্ডার বিশিষ্ট দুটি বোট জব্দ করা হয়। 

বোটে তল্লাশি করে বিপুল পরিমাণ পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাই বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়। এছাড়াও দুষ্কৃতকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র জব্দ করেন কোস্টগার্ড সদস্যরা। 

কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, মঙ্গলবার (২২ নভেম্বর) লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি অ্যাস এলিনিয়া (MV. AS ELENIA) কাতারের রুয়াইস বন্দর থেকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের ৩১ হাজার ৮৬৮ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে মোংলা বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় অবস্থান নেয়। পরে কিছু চোর জাহাজে উঠে বোসন লকার রুম ভেঙ্গে পেইন্টসহ বিভিন্ন মালামাল চুরি করে।

জাহাজ কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব মালামাল উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এছাড়া এই চুরির সঙ্গে জড়িতদের শনাক্ত ও আটক করতে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

বাবু/জেএম

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
প্রধান উপদেষ্টা সম্পাদক : প্রফেসর ড. হারুন-অর-রশিদ
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী
ভারপ্রাপ্ত সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৪৮৮১১০৬১-৩, ই-মেইল : [email protected]
কপিরাইট © বাংলাদেশ বুলেটিন সর্বসত্ত্ব সংরক্ষিত