ঢাকা, সোমবার, ১৭ মে ২০২১ ই-পেপার

মামুনুল হককে গ্রেফতারে বাধা পায়নি পুলিশ : ডিসি তেজগাঁও

বুলেটিন প্রতিবেদক :

২০২১-০৪-১৮ ১৫:৩৯:০৬ /

হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হককে গ্রেফতার করতে প্রায় দুই শতাধিক পুলিশ সদস্য নিয়ে উপস্থিত হয়েছিল পুলিশের তেজগাঁও বিভাগের কর্মকর্তারা। আশংকা ছিল তাকে গ্রেফতারের পর মাদরাসার শিক্ষার্থী ও হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বাধার মুখে পড়বে পুলিশ। তবে তা হয়নি। খুব স্বাভাবিকভাবেই মামুনুলকে গ্রেফতার করে নিয়ে আসে পুলিশ।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে গ্রেফতারের পর তাকে প্রথমে আনা হয় তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) কার্যালয়ে। এরপর নিয়ে যাওয়া হয় মোহাম্মদপুর থানায়।

দুপুর পৌনে ২টার দিকে মামুনুল হককে গ্রেফতারের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) মো. হারুন-অর-রশিদ।

ডিসি হারুন বলেন, মামুনুলকে গ্রেফতারের পর মাদরাসার শিক্ষার্থী ও হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বাধার মুখে পড়েনি পুলিশ। খুব স্বাভাবিকভাবেই মামুনুলকে গ্রেফতার করে নিয়ে আসে পুলিশ।

তিনি বলেন, ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি ভাঙচুর ও নাশকতার মামলায় তদন্ত চলছিল। তদন্তে হেফাজত নেতা মামুনুলের সম্পৃক্ততার বিষয়টি সুস্পষ্ট হওয়ায় আমরা তাকে গ্রেফতার করেছি। এছাড়া দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তা আপনারা জানেন।

এক প্রশ্নের জবাবে ডিসি হারুন বলেন, বায়তুল মোকাররম, ব্রাহ্মণবাড়িয়া, হাটহাজারীর ঘটনার পর থেকেই তিনি নজরদারিতে ছিলেন। সবকিছু মিলিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে আপাতত মোহাম্মদপুর থানার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

তাকে আদালতে নেওয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে এ পুলিশ কর্মকর্তা বলেন, আগামীকাল সোমবার তাকে আদালতে নেওয়া হবে। তবে রিমান্ড চাওয়া হবে কি না তা ঊর্ধ্বতনদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে রোববার দুপুর ১২টা ৫০মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুলকে গ্রেফতার করা হয়।

বাবু/আমেনা

এ জাতীয় আরো খবর

অনেক ঝড় মাথায় নিয়ে দেশে আসতে হয়েছিল: প্রধানমন্ত্রী

অনেক ঝড় মাথায় নিয়ে দেশে আসতে হয়েছিল: প্রধানমন্ত্রী

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ চাচাতো ভাই নিহত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ চাচাতো ভাই নিহত

প্রথমবারের মতো ৪৮ এসপিকে র‍্যাবে পদায়ন

প্রথমবারের মতো ৪৮ এসপিকে র‍্যাবে পদায়ন

৫ বিভাগে ঝড়বৃষ্টির আভাস

৫ বিভাগে ঝড়বৃষ্টির আভাস

মুক্তির সংগ্রামে অংশ নিতে ফিরে আসেন  শেখ হাসিনা

মুক্তির সংগ্রামে অংশ নিতে ফিরে আসেন শেখ হাসিনা