ঢাকা, সোমবার, ১৭ মে ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার

নিজস্ব প্রতিবেদক :

২০২১-০৫-০৪ ০১:২৭:৩০ /

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে চায় তার পরিবার। ইতোমধ্যেই এ বিষয়ে পরিবার ও বিএনপির পক্ষ থেকে সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করা হয়েছে। যদিও এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো উত্তর পাওয়া যায়নি।

বিএনপি সূত্রে জানা গেছে, সোমবার (৩ মে) দিবাগত রাতে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে টেলিফোনে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার বিষয়ে আলাপ করেছেন। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এই বিষয়ে সরকারের অন্যান্যদের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে জানানো হবে বলে আশ্বাস দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সরকারের সঙ্গে প্রাথমিক যোগাযোগ করা হয়েছে। তবে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

তিনি আরও বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে খালেদা জিয়ার চিকিৎসার সর্বশেষ অবস্থা জানান। একইসঙ্গে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সরকারের অনুমতির বিষয়েও কথা বলেন।

বিএনপির একটি সূত্র জানায়, মঙ্গলবার (৪ মে) বেলা ১১টায় দলটির একটি ভার্চুয়াল আলোচনা সভা রয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় তিনি খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে আনুষ্ঠানিক বক্তব্যও রাখবেন।

সোমবার (৩ মে) এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শ্বাসকষ্ট দেখা দিলে বিকালে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। রাতে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ সাংবাদিকদের জানান, খালেদা জিয়া স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। তার রোগ মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চান জাহিদ।

বাবু/প্রিন্স

এ জাতীয় আরো খবর

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল

উন্নয়নের কাণ্ডারি শেখ হাসিনা: কাদের

উন্নয়নের কাণ্ডারি শেখ হাসিনা: কাদের

‘করোনা মোকাবিলায় সরকার ব্যর্থ’

‘করোনা মোকাবিলায় সরকার ব্যর্থ’

ঈদের আগে গণপরিবহন বন্ধ রাখা ছিল ভুল সিদ্ধান্ত

ঈদের আগে গণপরিবহন বন্ধ রাখা ছিল ভুল সিদ্ধান্ত

ব্রাহ্মণবাড়িয়ায় আরও ৭ হেফাজতকর্মী গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় আরও ৭ হেফাজতকর্মী গ্রেফতার

‘বাংলাদেশ পাপ ও কলঙ্কমুক্ত’

‘বাংলাদেশ পাপ ও কলঙ্কমুক্ত’