ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১ ই-পেপার

ইউনিলিভার বাংলাদেশের নতুন সিইও ও এমডি জাভেদ

অর্থনীতি প্রতিবেদক:

২০২১-০৬-১০ ১৫:১৬:০৬ /

নিত্য ব্যবহার্য ও ভোগ্যপণ্য (এফএমসিজি) উৎপাদন এবং বিপণনকারী বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেন জাভেদ আখতার। 

১ জুলাই তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করবেন। পাশাপাশি ইউনিলিভার সাউথ এশিয়া লিডারশিপ টিমেও যোগদান করবেন জাভেদ। বর্তমানে তিনি ইউনিলিভারের দক্ষিণ এশিয়া অঞ্চলের ডিজিটাল ট্রান্সফরমেশন অ্যান্ড গ্রোথ বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাভেদ তার নতুন পদে কেদার লেলের স্থলাভিষিক্ত হচ্ছেন। কেদার লেলে ২০১৮ সালের জানুয়ারি মাস থেকে ইউনিলিভার বাংলাদেশের সিইও ও এমডি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ব্যবস্থাপনা পরিচালকের পাশাপাশি তিনি ২০২০ সাল থেকে ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। কেদার এখন কনজ্যুমার ডেভেলপমেন্ট ম্যানেজিং কমিটির নির্বাহী পরিচালক হিসেবে হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেড (এইচইউএল) এ যোগদান করবেন। পাশাপাশি তিনি ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান পদেও বহাল থাকবেন।

জাভেদ আখতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

তিনি তার কর্মজীবন শুরু করেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতে। এরপর ২০০০ সালে তিনি ‘ওরাল কেয়ার’ ব্যবসার সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার হিসেবে ইউনিলিভারে যোগদান করেন। দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চলে ২৪ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে জাভেদ আখতারের।

এছাড়া ‘ডিজিটাল ট্রান্সফরমেশন অ্যান্ড গ্রোথ’ বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর হিন্দুস্তান ইউনিলিভার লিমিটেডের (এইচইউএল) জন্য ‘ডিজিটাল কাউন্সিল’ স্থাপন করেন জাভেদ। ইউনিলিভারে বহুল পরিচিত ‘রিইমাজিন এইচইউএল’ এজেন্ডার রূপকারও তিনি।

ইউনিলিভার সাউথ এশিয়ার প্রেসিডেন্ট সঞ্জীব মেহতা বলেন, ‘বাংলাদেশে ইউনিলিভারের ব্যবসায় অসাধারণ নেতৃত্ব দেয়ায় আমি কেদারকে ধন্যবাদ দিতে চাই। নতুন ক্রেতা তৈরি, কোম্পানির অ্যান্ড-টু-অ্যান্ড সাপ্লাই চেইনে রূপান্তর আনা, মেধা উন্নয়ন ও ইউনিলিভার বাংলাদেশে বৈচিত্র্য আনয়নের ক্ষেত্রে তার অবদান সত্যিই প্রশংসনীয়। এ পর্যায়ে ইউনিলিভার বাংলাদেশের নতুন সিইও এবং এমডি হিসেবে দায়িত্ব পাওয়ায় জাভেদকে অভিনন্দন। সাউথ এশিয়া লিডারশিপ টিমে তাকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত।’

বাবু/আমেনা

এ জাতীয় আরো খবর

সিন্ডিকেট ঋণ প্রদান লীড এরেঞ্জার অগ্রণী ব্যাংক

সিন্ডিকেট ঋণ প্রদান লীড এরেঞ্জার অগ্রণী ব্যাংক

বেপজা ও পরিবেশ অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বেপজা ও পরিবেশ অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

রূপালী ব্যাংক চেয়ারম্যান কাজী ছানাউল হকের যোগদান

রূপালী ব্যাংক চেয়ারম্যান কাজী ছানাউল হকের যোগদান

ভ্যাট নিবন্ধন নিল ফেসবুক

ভ্যাট নিবন্ধন নিল ফেসবুক

আবারও ‘বিশ্বসেরা’ বাংলাদেশের পুঁজিবাজার

আবারও ‘বিশ্বসেরা’ বাংলাদেশের পুঁজিবাজার

দেশের স্টার্টআপে ৫ কোটি টাকা বিনিয়োগ করবে ইভ্যালি

দেশের স্টার্টআপে ৫ কোটি টাকা বিনিয়োগ করবে ইভ্যালি