ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

জুটি বাঁধলেন নাহিদ ও অবন্তী সিঁথি!

বিনোদন ডেস্ক :

২০২১-০৭-৩০ ১৫:৩১:০৮ /

তরুণ-মেধাবী সংগীতশিল্পী নাহিদ হাসান। কথাসমৃদ্ধ, মানসম্পন্ন গান নিয়ে লড়ছেন বেশ কয়েক বছর ধরে। ইতোমধ্যে তার কণ্ঠে ‘তোমার পিছু ছাড়ব না’ এবং ‘শুকনো গোলাপ’ গান দুটি শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এবার তিনি জুটি বাঁধলেন সারেগামাপা খ্যাত জনপ্রিয় গায়িকা অবন্তী সিঁথির সঙ্গে।

গানটির শিরোনাম ‘পাখির গানে’। এটি লিখেছেন সময়ের অন্যতম সেরা গীতিকবি সোমেশ্বর অলি। গানটির সুর করেছেন নাহিদ হাসান। সংগীতায়োজনে তাহসিন আহমেদ। এটি স্থান পেয়েছে ঈদে প্রচারিত দর্শকপ্রিয় নাটক ‘শুভ+ নীলা’তে।

নাহিদ হাসান জানান এটিই তার গাওয়া প্রথম দ্বৈত গান। তার ভাষ্য, ‘এ গানটির প্রস্তাব যখন পাই, তখন আমি গ্রামে ছিলাম। আর দেশে চলছিল লকডাউন। কীভাবে ঢাকায় আসব, কীভাবে ভয়েস দেব, এ নিয়ে মহা দুশ্চিন্তায় পড়লাম। ঈদের আগে যখন লকডাউন শিথিল করা হয়, তখন অনেক ধকল সহ্য করে ঢাকায় এসে রেকর্ডিংয়ে অংশ নিই। শেষ পর্যন্ত ভালোভাবে গানটি সম্পন্ন করে পেরে স্বস্তি পেয়েছি।’

অন্যদিকে অবন্তী সিঁথি বলেন, ‘ভীষণ মিষ্টি কথা ও সুরের একটা গান। আমি নিজেই গানটির প্রেমে পড়ে গেছি। প্রকাশের পর শ্রোতাদের কাছ থেকেও চমৎকার সাড়া পাছি।’

উল্লেখ্য, ‘শুভ+নীলা’ নাটকটি পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান। এতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও কেয়া পায়েল। সুলতান এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করার পর নাটকটি ইতোমধ্যে ২২ লাখের বেশি দর্শক উপভোগ করেছে।

প্রসঙ্গত, ‘তোমার পিছু ছাড়ব না’ গানের মাধ্যমে আত্মপ্রকাশ করেন নাহিদ হাসান। অটামনাল মুনের লেখা ও সুরের সে গান এখন কোটি ছুঁইছুঁই। এছাড়া তার ‘শুকনো গোলাপ’ গানটিও দারুণ প্রশংসিত হয়েছে। বর্তমানে বেশ কিছু গান নিয়ে কাজ করছেন এ তরুণ। পরিস্থিতি স্বাভাবিক হলে সেগুলো এক এক করে প্রকাশ পাবে।

বাবু/ফাতেমা

এ জাতীয় আরো খবর

শেখ হাসিনার জন্মদিনে ‘মুজিব আমার পিতা’র প্রিমিয়ার

শেখ হাসিনার জন্মদিনে ‘মুজিব আমার পিতা’র প্রিমিয়ার

বৈচিত্র্য আনতে এবার মহাকাশে শুটিং!

বৈচিত্র্য আনতে এবার মহাকাশে শুটিং!

শুটিংয়ে ফিরছেন নুসরাত

শুটিংয়ে ফিরছেন নুসরাত

শো-অফ করছেন মিমি!

শো-অফ করছেন মিমি!

মা হওয়ার পর ফের শুটিংয়ে শুভশ্রী

মা হওয়ার পর ফের শুটিংয়ে শুভশ্রী

ঐশ্বরিয়ার সৌন্দর্যের রহস্য

ঐশ্বরিয়ার সৌন্দর্যের রহস্য