ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

আবারও নিজেদের নির্দোষ দাবি করল আসামিরা

বুলেটিন প্রতিবেদক:

২০২১-০৯-১৪ ১৮:০৪:৫৩ /

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় কারাগারে থাকা ২২ আসামি আত্মপক্ষ সমর্থনের শুনানিতে আবারও নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চেয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন। মামলার তিন আসামি পলাতক রয়েছেন। শুনানি শেষে বুধবার (১৫ সেপ্টেম্বর) যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবু আব্দুল্লাহ ভূঁইঞা বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।
 
এদিন কারাগারে থাকা ২২ আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার ৬০ সাক্ষীর মধ্যে ৪৬ জনের সাক্ষ্য নিয়েছে ট্রাইব্যুনাল।

এর আগে, ২০২০ সালের ১৪ সেপ্টেম্বর একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন। চলতি বছরের ১৩ জানুয়ারি আবরার হত্যা মামলার নথি মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত। সিএমএম আদালত থেকে পরবর্তীতে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ স্থানান্তরিত হয়।
 
প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ নভেম্বর আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান। অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারভুক্ত আসামি ১৯ জন। এছাড়া তদন্তে আরও ছয় জনকে অভিযুক্ত করা হয়। এর মধ্যে ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনজন পলাতক রয়েছেন। তাদের মধ্যে আটজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

২০১৯ সালের ৭ অক্টোবর ভোরে বুয়েটের শেরেবাংলা হলের সিঁড়ি থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়। পরে জানা যায়, শিবির সন্দেহে তাকে ডেকে নিয়ে বন্ধ ঘরে পিটিয়ে মেরেছেন বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বাবু/পলাশ

এ জাতীয় আরো খবর

পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে ভুল তথ্য: এনসিটিবির চেয়ারম্যানকে তলব

পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে ভুল তথ্য: এনসিটিবির চেয়ারম্যানকে তলব

আদালতে হেফাজত নেতা মামুনুল হক

আদালতে হেফাজত নেতা মামুনুল হক

বার কাউন্সিলের ফল প্রকাশ

বার কাউন্সিলের ফল প্রকাশ

জামিন পেলেন মডেল মৌ

জামিন পেলেন মডেল মৌ

ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরও এক মামলা

ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরও এক মামলা

হাইকোর্টে জামিন আবেদন ‘শিশুবক্তা’ রফিকুলের

হাইকোর্টে জামিন আবেদন ‘শিশুবক্তা’ রফিকুলের