ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

আমাদের প্রতিবন্ধী ব্যক্তিরা অত্যন্ত মেধাবী

বুলেটিন প্রতিবেদক:

২০২১-০৯-১৪ ২০:৪৪:৪৯ /

সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দলের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের সঙ্গে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।  

সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বিগত তিনটি প্যারা অলিম্পিক গেমসে বাংলাদেশ দল অংশগ্রহণ করতে পারে নাই। কিছু আইনী জটিলতা রয়েছে। আমরা সব জটিলতার নিরসন করে প্যারা অলিম্পিক গেমসসহ কমনওয়েলথ ও এশিয়ান প্যারা অলিম্পিকে আমাদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে চাই। বিশ্ব দরবারে বাংলাদেশের লাল সবুজের পতাকাকে সমুন্নত রাখতে চাই। 

মঙ্গলবার (১৪ সেপ্টেবর) দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্যারা অলিম্পিক গেমস নিয়ে আলোচনা করেন।

আমাদের প্রতিবন্ধী ব্যক্তিরা অত্যন্ত মেধাবী উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের সরকার স্পোর্টসের উন্নয়নের পাশাপাশি প্যারা স্পোর্টসের উন্নয়নে সমান্তরালভাবে কাজ করছে। যার ফলে আমরা সর্বশেষ স্পেশাল ওয়ার্ল্ড অলিম্পিক গেমসে ২২ স্বর্ণপদকসহ ৩৮টি পদক অর্জন করতে সমর্থ হয়েছি। আমি বিশ্বাস করি, আমরা প্যারা অলিম্পিক গেমসে ও ভালো ফলাফল অর্জন করবো। আমাদের সরকারের পক্ষ থেকে ভবিষ্যতে প্যারা অলিম্পিক গেমসে যাতে বাংলাদেশ অংশগ্রহণ করতে পারে সে বিষয়ে করণীয় সব বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে। 

সভায় এ বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত আইপিসির জেনারেল এসেম্বলিতে এনপিসি বাংলাদেশ যাতে সদস্যপদ লাভ করতে পারে সে বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করা হয় এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (ক্রীড়া-১) প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে দেওয়া হয়। কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে সার্বিক বিষয়  বিবেচনা করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। 

সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, অতিরিক্ত সচিব মোঃ মোশাররফ হোসেন মোল্লা, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম,এনপিসি বাংলাদেশের মহাসচিব ইনঞ্জিনিয়ার মাকসুদুর রহমান, উপ-মহাপরিচালক ব্রি. জে. (অব) ফখরুদ্দিন হায়দারসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বাবু/পলাশ

এ জাতীয় আরো খবর

ছয় গোলের রোমাঞ্চকর এক লড়াই

ছয় গোলের রোমাঞ্চকর এক লড়াই

সৌরভের বায়োপিকের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন রণবীর

সৌরভের বায়োপিকের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন রণবীর

স্ত্রীর প্রশংসায় মুশফিক

স্ত্রীর প্রশংসায় মুশফিক

মোস্তাফিজকে নিয়েই ব্যাটিংয়ে রাজস্থান

মোস্তাফিজকে নিয়েই ব্যাটিংয়ে রাজস্থান

বঙ্গবন্ধু স্টেডিয়ামে জালাল চৌধুরীকে শেষ শ্রদ্ধা

বঙ্গবন্ধু স্টেডিয়ামে জালাল চৌধুরীকে শেষ শ্রদ্ধা

সাবেক কোচ ও ক্রীড়া সাংবাদিক জালাল আহমেদ আর নেই

সাবেক কোচ ও ক্রীড়া সাংবাদিক জালাল আহমেদ আর নেই