ঢাকা, সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ই-পেপার

স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টোবর

বুলেটিন নিউজ ডেস্ক :

২০২০-১০-১৪ ১৮:৩৫:৫৬ /

প্রায় সাত মাস বন্ধ থাকার পর খুলছে সিনেমা হল। আজ ১৪ অক্টোবর ১৬ অক্টোবর থেকে দেশের সব সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে জনপ্রিয় সিনেমা হল স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টেবর।

দর্শক এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণের সুবিধার্থে এক সপ্তাহ সময় নিয়ে ২৩ অক্টোবর থেকে তারা কার্যক্রম শুরু করবেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া এন্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার কারণে প্রতিষ্ঠানটির কর্মীরা অনেকে ঢাকার বাইরে ছিলেন। সিনেমা হল খোলার বিষয়ে সরকারে অনুমতির খবরে তারা ঢাকায় আসার পর তাদের করোনা টেস্ট করা এবং প্রয়োজনসাপেক্ষে কোয়ারেন্টাইনে রাখাসহ স্বাস্থ্য নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তাই এক সপ্তাহ সময় লাগবে স্টার সিনেপ্লেক্সের।

স্টার সিনেপ্লেক্স কতৃপক্ষ আরও জানায়, তারা বরাবরই হলের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যসম্মত রাখতে সচেষ্ট। তাই স্বাস্থ্যবিধির শতভাগ মেনেই তারা সিনেমা হলের কার্যক্রম পরিচালনা করবেন। দুরত্ব বজায় রাখার জন্য ধারণক্ষমতার অর্ধেক টিকেট বিক্রি করা হবে। প্রত্যেক দর্শককে মাস্ক পরিধান নিশ্চিতকরণ, হলের প্রবেশমুখে জীবানুমুক্তকরণ টানেল স্থাপন, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সিনেমা হলগুলো চরম সংকটময় অবস্থায় পড়েছে। বড় অংকের আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হল মালিকরা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন হল মালিক এবং চলচ্চিত্রশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন। মাননীয় প্রধানমন্ত্রী সে আবেদনে সাড়া দিয়ে আর্থিক সহায়তা তহবিল প্রদান করেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান।

তিনি বলেন, ‘আমাদের সংকটকে গুরুত্ব দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী সহযোগিতার হাত বাড়িয়েছেন এজন্য আমরা কৃতজ্ঞতা জানাই। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার এ সহায়তা আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণা। একই সাথে অশেষ ধন্যবাদ জানাতে চাই আমাদের অগণিত দর্শক, শুভানুধ্যায়ীদের, যাদের ভালোবাসা স্টার সিনেপ্লেক্সকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। দর্শকদের ভালোবাসা অব্যাহত থাকলে যে কোন সংকট মোকাবেলা করে আমরা এগিয়ে যেতে সক্ষম হবো।’

প্রসঙ্গত, সিনেমাপ্রেমী দর্শকদের অন্যতম প্রিয় এই মাল্টিপ্লেক্স রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে ২০০৪ সালে। পথচলার ১৬ বছরে দেশের দর্শকদের অনেক নতুনত্ব উপহার দিয়েছে তারা। পরিবার নিয়ে সিনেমা দেখার পরিবেশ তৈরি করে হলবিমুখ দর্শকদের হলমুখী করেছে। দর্শকদের ভালোবাসায় দিনে দিনে প্রসার ও পরিধি বাড়ছে মাল্টিপ্লেক্সটির।

বর্তমানে বসুন্ধরা শপিং মলের পাশাপাশি রাজধানীর ঝিগাতলার সীমান্ত সম্ভার ও মহাখালীর এসকেএস টাওয়ারে দু'টি শাখা রয়েছে। মিরপুরে আরেকটি শাখা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

বাবু/আমেনা

এ জাতীয় আরো খবর

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়

চিকিৎসায় সাড়া দিচ্ছেন না সৌমিত্র চট্টোপাধ্যায়

সুশান্ত খুনে জড়িত কংগ্রেস!

সুশান্ত খুনে জড়িত কংগ্রেস!

বিয়ের পিঁড়িতে নেহা কক্কর

বিয়ের পিঁড়িতে নেহা কক্কর

নতুন বিজ্ঞাপনে রিয়াজ

নতুন বিজ্ঞাপনে রিয়াজ

মান্না দে চলে যাওয়ার ৭ বছর আজ

মান্না দে চলে যাওয়ার ৭ বছর আজ

প্রযোজক-পরিচালক শরীফ উদ্দিন খান দিপু আর নেই

প্রযোজক-পরিচালক শরীফ উদ্দিন খান দিপু আর নেই