ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০ ই-পেপার

১২ খেলোয়াড়কে বিক্রি করে দিচ্ছে বার্সা

বুলেটিন নিউজ ডেস্ক :

২০২০-০৭-২৪ ১৩:০৯:৩৩ /

ইউরোপিয়ান ফুটবলের চলতি মৌসুমটা এখনও শেষ হয়নি। তবে ফয়সালা হয়ে গেছে শীর্ষে পাঁচ লিগের চারটির শিরোপা। ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুল, স্প্যানিশ লা লিগা রিয়াল মাদ্রিদ, বুন্দেসলিগা বায়ার্ন মিউনিখ ও ফ্রেঞ্চ লিগ ওয়ান শিরোপা গেছে প্যারিস সেইন্ট জার্মেইর ঘরে। এখন শুধু বাকি সিরি 'আ'র শিরোপা নিষ্পত্তি।

ঘরোয়া লিগ শেষ হলেও, বাকি রয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের খেলা। আগামী ৮ আগস্ট হবে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর বাকি থাকা দ্বিতীয় লেগের ম্যাচ। পরে নকআউট ভিত্তিতে হবে কোয়ার্টার, সেমি ও ফাইনাল ম্যাচ।

কিন্তু এই চ্যাম্পিয়নস লিগের জন্য অপেক্ষা করতে রাজি নয় স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। টানা দুই মৌসুম লা লিগা জেতার পর, এবার তা হাতছাড়া হওয়ায়, এখন থেকেই আগামী মৌসুমের দলগঠন নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে কাতালান ক্লাবটি।

এরই মধ্যে জানা গেছে ইন্টার মিলান থেকে আর্জেন্টাইন তরুণ লাউতারো মার্টিনেজকে দলে নেয়াই বার্সার প্রধান লক্ষ্য। এর বাইরে নিজেদের স্কোয়াড থেকেও খেলোয়াড় বিক্রির পরিকল্পনা রয়েছে ক্লাবটির। তাও শুধু এক-দুইজন নয়, স্কোয়াডের ১২ জনকে ছেড়ে দিতে চায় বার্সেলোনা।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতে, ১২ জন খেলোয়াড় বিক্রির মাধ্যমে শুধু আর্থিকভাবেই লাভবান হবে না বার্সা, যেকোনো ম্যাচের জন্য দল সাজাতেও আত্মবিশ্বাস বাড়বে দলের কোচ কিকে সেতিয়েনের। কেননা এরই মধ্যে বেশ কয়েকজন খেলোয়াড় সেতিয়েনের পরিকল্পনায় নেই।

নতুন মৌসুমে বার্সেলোনা যাদের বিক্রি করে দিতে পারে তারা হলেন নেতো, নেলসন সেমেডু, স্যামুয়েল উমতিতি, জুনিয়র ফিরপো, ইভান র‍্যাকিটিচ, আর্তুরো ভিদাল, ওসুমানে দেম্বেলে এবং মার্টিন ব্রাথওয়েট। এদের সঙ্গে লোন থেকে ফেরত আসা চার্লস অ্যালেনা, রাফিনহা আলকান্তারা, জন ক্লেয়ার তদিবো এবং ফিলিপ কৌতিনহো।

এসব খেলোয়াড়দের বিক্রির মাধ্যমে সাম্প্রতিক অর্থনৈতিক সমস্যার সমাধান করতে পারবে বার্সেলোনা এবং নিকট ভবিষ্যতে যেন কোন আর্থিক সমস্যায় পড়তে না হয়, সেটিও নিশ্চিত করা যাবে। তবে এসব খেলোয়াড়দের বিক্রি করা খুব একটা সহজ কাজ হবে না বার্সেলোনার জন্য।

সেক্ষেত্রে অন্য দলগুলোর সঙ্গে সোয়াপ ডিলের দিকে ঝুঁকতে পারে বার্সেলোনা। যেসব খেলোয়াড়দের তারা নিজেদের দলে নিতে চায়, তাদের সঙ্গে বর্তমান স্কোয়াডের খেলোয়াড় অদল-বদল করে হবে এই চুক্তি। তবু কৌতিনহো, দেম্বেলে, ভিদাল, সেমেডু, র‍্যাকিটিচ, রাফিনহা এবং তদিবোকে বিক্রি করার ক্ষেত্রে বেশ ঝামেলাই পোহাতে হবে ক্লাবটিকে।

বাবু/আমেনা

এ জাতীয় আরো খবর

আবারও কি বাবা হলেন ধোনি?

আবারও কি বাবা হলেন ধোনি?

শ্রীলঙ্কা সফরেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব

শ্রীলঙ্কা সফরেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাকিব

মাশরাফির নড়াইলের বাড়ি লকডাউন

মাশরাফির নড়াইলের বাড়ি লকডাউন

৮৬ বছর পুরোনো রেকর্ড ভাঙলেন রোনালদো

৮৬ বছর পুরোনো রেকর্ড ভাঙলেন রোনালদো

স্ত্রীকে সঙ্গে নেয়ার অনুমতি পেলেন ধোনি-কোহলিরা

স্ত্রীকে সঙ্গে নেয়ার অনুমতি পেলেন ধোনি-কোহলিরা

পিএসজিতে আসছেন রোনালদো

পিএসজিতে আসছেন রোনালদো