কেরানীগঞ্জের আগানগরে মশক নিধন কর্মসূচি

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ : || ২০২১-০৭-৩০ ২২:১৪:৪৫

image

এডিস মশা, চিকনগুনিয়া ও ডেঙ্গুর বিস্তার রোধে “বিপু ভাইয়ের নির্দেশ, ডেঙ্গুর দিন শেষ”  এ শ্লোগানকে সামনে রেখে ঢাকার কেরানীগঞ্জের আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটু’র ব্যক্তিগত উদ্যোগে শুরু হয়েছে এডিস নিধন কর্মসূচি।

শুক্রবার (৩০ জুলাই) দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের মালোপাড়া, কেরানীগঞ্জ মডেল থানা চত্বর, ইমামবাড়ি, সিনেমা হল এলাকা, আমবাগিচা খেলার মাঠ, কেরানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ প্রাঙ্গন এলাকা ও দ্বিতীয় বুড়িগঙ্গা সেতু সংলগ্ন এলাকায় এ কর্মসূচির আওতায় মশক নিধন ফগার মেশিনের মাধ্যমে মশার ওষুধ ছিটানো হয়।

মীর আসাদ হোসেন টিটু বলেন, স্থানীয় সাংসদ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ম.ই মানুনের দিক নির্দেশনা অনুযায়ী এলাকাবাসীকে সতর্ক থাকার জন্য প্রচার প্রচারণা ও প্রত্যেক ওয়ার্ডে ওয়ার্ডে ওষুধ ছিটানোর কাজ শুরু করেছি।

তিনি আরও বলেন,  ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সবাইকে সতর্ক থাকতে হবে। নিজেদের বাসা-বাড়িতে ফুলের টব, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের ঘরবাড়ি ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার মাধ্যমে এডিস মশার বংশ বিস্তার রোধ করতে হবে।

এসময় সঙ্গে ছিলেন, কেরানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবলীগ সভাপতি মাহমুদ আলম, থানা কৃষক লীগ সাধারণ সম্পাদক নূরে আলম নূরু, আওয়ামী লীগ নেতা আমান উল্লাহ মন্টু, আলী আহম্মদ, কৃষক লীগ নেতা মো. রফিকুল ইসলামসহ আগানগর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বাবু/প্রিন্স

সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
প্রধান উপদেষ্টা সম্পাদক : প্রফেসর ড. হারুন-অর-রশিদ
সম্পাদক ও প্রকাশক : মো. আশরাফ আলী

 

ঠিকানা : আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। 

ফোন : ০২-৪৮৮১১০৬১-৩  

ই-মেইল : [email protected]