দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

জেলা প্রতিনিধি : || ২০২০-১০-১৭ ১২:২০:২৪

image

ঘাট সঙ্কট ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের বাড়তি যানবাহনের চাপে রাজবাড়ীর দৌলতদিয়ায় প্রায় পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে।

শনিবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের দৌলতদিয়ায় শতাধিক ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড়ে প্রায় চার শতাধিক পণ্যবাহী ট্রাক সিরিয়ালে থাকতে দেখা গেছে।

ট্রাকগুলো দিনের পর দিন সড়কে আটকে থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন চালকরা। আটকে থাকা স্থানে নেই গোসল, খাবার ও টয়লেট সুবিধা। সময় মতো মালামাল পরিবহন করতে না পারায় বাড়তি খরচ গুনতে হচ্ছে।

বর্তমানে দৌলতদিয়া প্রান্তের চারটি ফেরিঘাটের তিনটি ঘাট দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। ৫ নম্বর ঘাটের মেরামত কাজ চলছে।

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে আটকে থাকা ট্রাকচালকরা জানান, অনেক ট্রাক দুই-তিন দিনেরও বেশি সময় খোলা রাস্তায় আটকে আছে। দিনের পর দিন রাস্তায় আটকে থেকে তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে। খরচ বেড়ে যাচ্ছে। সময় মতো মালামাল ডেলিভারি দিতে পারছেন না। এছাড়া যেখানে আটকে আছেন সেখানে নেই গোসল, খাবার ও টয়লেট সুবিধা।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক মাহাবুব হোসেন জানান, ৫ নম্বর ঘাটের মেরামত কাজ চলছে। এছাড়াও শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটের যানবাহনের চাপ রয়েছে। যে কারণে দৌলতদিয়ায় কিছু পণ্যবাহী ট্রাকের সিরিয়াল তৈরি হয়েছে। তবে কোনো যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়ি সিরিয়ালে নেই। অগ্রাধিকার ভিত্তিতে তারা পারাপার হচ্ছে। এ রুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে।

বাবু/আমেনা

সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
উপদেষ্টা সম্পাদক : প্রফেসর ড. হারুন-অর-রশিদ
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আশরাফ আলী

নির্বাহী সম্পাদক : ফারহান ইশরাক

ঠিকানা : আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। 

ফোন : ০২-৪৮৮১১০৬১-৩ মফস্বল: ০১৭১৮-৪৩৩৭৪০  বিজ্ঞাপন: ০১৪০৪-০০৭৩২০

ই-মেইল : thebdbulletin@gmail.com বার্তা : bdbulletinnd@gmail.com