৬৬ কোটি টাকার সংযোগ ক্যাবল কিনছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড

বুলেটিন নিউজ ডেস্ক : || ২০২০-১১-১৮ ২১:০২:০৬

image

বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার অংশ হিসেবে ৬৬ কোটি ১৮ লাখ ৮৮ হাজার ২১৫ টাকা সংযোগ ক্যাবল কিনছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। এজন্য তিনটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বৃহস্পতিবার (১২ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় এই অনুমোদন দেয়া হয়।

পরে অনলাইনেই সভার বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্ মোস্তফা কামাল।

তিনি জানান, বিদ্যুৎ বিভাগের আওতায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) ১৭ হাজার ৪০ কিলোমিটার কন্ডাক্টর (সংযোগ কেবল) কিনবে। সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (ইউনিট-৩) এই ক্যাবল সরবরাহ করবে। এতে ব্যয় হবে ৪৭ কোটি ১০ লাখ ৫ হাজার ৮২০ টাকা।

একইভাবে বাপবিবো ১৬ কোটি ৫২ লাখ ৭৮ হাজার ৫০০ টাকায় ৩৫ কিলোমিটার মাটির নিচ দিয়ে বিদ্যুৎ সংযোগের জন্য আন্ডারগ্রাউন্ড ক্যাবল কিনবে। সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান বিবিএস ক্যাবলস লিমিটেড এই ক্যাবল সরবরাহ করবে। এই প্রস্তাবটিও অনুমোদন দিয়েছে কমিটি।

এছাড়া বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড পারটেক্স ক্যাবলস লিমিটেডের কাছ থেকে ২৯৫ কিলোমিটার সংযোগ ক্যাবল কিনবে। এতে পারটেক্সকে দিতে হবে ২ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৮৯৫ টাকা। এই প্রস্তাবটিও ক্রয় কমিটির অনুমোদন পেয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত সচিব।

আবু সালেহ্ মোস্তফা কামাল আরও বলেন, ‘হবিগঞ্জের শাহজীবাজার ৩৩০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্রের গ্যাস টার্বাইন ইউনিট ১ ও ২ এর পরিচালন ও রক্ষণাবেক্ষণের জন্য খুচরা যন্ত্রাংশ এবং বিশেষজ্ঞ সেবা কিনবে পল্লী বিদ্যুতায়ন বোর্ড। ভারতের মেসার্স বিএইচইএল-জিই গ্যাস টার্বাই সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের কাছ থেকে ৬০ কোটি ৮৯ লাখ ৯৯ হাজার ৮৮৬ টাকায় এই যন্ত্রাংশ ও সেবা নেয়া হবে।’

 

বাবু/ফাতেমা

সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
উপদেষ্টা সম্পাদক : প্রফেসর ড. হারুন-অর-রশিদ
সম্পাদক ও প্রকাশক : মো. আশ্রাফ আলী

 

ঠিকানা : আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। 

ফোন : ০২-৪৮৮১১০৬১-৩ মফস্বল: ০১৭১৮-৪৩৩৭৪০  বিজ্ঞাপন: ০১৪০৪-০০৭৩২০

ই-মেইল : [email protected] বার্তা : [email protected]