গত ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনই চল্লিশোর্ধ্ব

নিজস্ব প্রতিবেদক: || ২০২০-১১-১৯ ১৭:৪৩:৩১

image

গত ২৪ ঘণ্টায় ৩০ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২৫ জন পুরুষ ও ৫ জন নারী। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ৩০৫ জনে। তাদের মধ্যে পুরুষ ৪ হাজার ৮৫২ জন (৭৬ দশমিক ৯৬ শতাংশ) ও নারী এক হাজার ৪৫৩ জন (২৩ দশমিক শূন্য ৪ শতাংশ)।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে ৯৩ শতাংশ করোনা রোগীরই বয়স ৫০ এর বেশি। এ সময়ে মোট মৃতদের বয়সের হিসেবে ৪০ বছরের কম বয়সী একজনও মারা যাননি। ২৪ ঘণ্টায় করোনায় মৃতের চল্লিশোর্ধ্ব ২ জন, পঞ্চাশোর্ধ্ব ৭ এবং ষাটোর্ধ্ব ২১ জন রয়েছেন।

করোনায় মোট মৃতের ৭৮ দশমিক ৯৭ শতাংশের বয়সই ৫০ বছরের বেশি। এছাড়া শূন্য থেকে ১০ বছর বয়সী ৩০ জন (শূন্য দশমিক ৪৮ শতাংশ), ১১ থেকে ২০ বছর বয়সী ৪৯ জন (শূন্য দশমিক ৭৮ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ১৪৪ জন (২ দশমিক ২৮ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩৩৩ জন (৫ দশমিক ২৮ শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭৭০ জন (১২ দশমিক ২১ শতাংশ), ৫১ থেকে ৬০ বছর বয়সী এক হাজার ৬৫৫ জন (২৬ দশমিক ২৫ শতাংশ) এবং ৬০বছরের বেশি বয়সী ৩ হাজার ৩২৪ জন (৫২ দশমিক ৭২ শতাংশ)।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৮২৩টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৫৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৬ লাখ ৬ হাজার ৯৫২টি।

এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন দুই হাজার ৩৬৪ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৪১ হাজার ১৫৯ জনে।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৭২২ জন।


বাবু/ফাতেমা

সাউথ বেঙ্গল গ্রুপ কর্তৃক প্রকাশিত
উপদেষ্টা সম্পাদক : প্রফেসর ড. হারুন-অর-রশিদ
সম্পাদক ও প্রকাশক : মো. আশ্রাফ আলী

 

ঠিকানা : আউয়াল সেন্টার (লেভেল ১২), ৩৪ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। 

ফোন : ০২-৪৮৮১১০৬১-৩ মফস্বল: ০১৭১৮-৪৩৩৭৪০  বিজ্ঞাপন: ০১৪০৪-০০৭৩২০

ই-মেইল : [email protected] বার্তা : [email protected]